ইমরান খানকে নির্যাতনের অভিযোগ পিটিআই নেতাদের

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতারের সময় নির্যাতন করা হয়েছে বলে অভিযোগ করেছেন তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের নেতারা।

মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্টের বাইরে থেকে ইমরান খানকে গ্রেফতার করেছে পাকিস্তানি রেঞ্জার্সের সদস্যরা।

গ্রেফতারের সময় আদালত প্রাঙ্গণে ছিলেন ব্যারিস্টার গোহার খান। তিনি অভিযোগ করেছেন, ইমরানকে নির্যাতন করা হয়েছে। তারা ইমরানের মাথায় ও পায়ে আঘাত করেছে। গ্রেফতারের সময় তার হুইলচেয়ার ছুড়ে ফেলা হয়।

পিটিআই ভাইস চেয়ারম্যান ফাওয়াদ চৌধুরী টুইটারে অভিযোগ করেছেন, ইসলামাবাদ হাইকোর্ট র‍্যাঞ্জাররা দখল করেছে এবং আইনজীবীরা নির্যাতনের শিকার হচ্ছে। ইমরানের গাড়ি ফেলা হয়েছে।

পরে আরেকটি টুইটে তিনি অভিযোগ করেছেন, আদালত প্রাঙ্গন থেকে ইমরানকে ‘অপহরণ’ করা হয়েছে। তাকে অজ্ঞাত মানুষেরা অজ্ঞাত স্থানে তুলে নিয়ে গেছে।

দলটির অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে ইমরানের আইনজীবীর একটি ভিডিও শেয়ার করে দাবি করা হয়েছে, তিনি গুরুতর আহত হয়েছেন। পাকিস্তানের জনগণকে রাস্তায় নামার আহ্বান জানানো হয়েছে।

জিও নিউজ জানিয়েছে, এদিন ইসলামাবাদ হাইকোর্টের বাইরে থেকে রেঞ্জার্সের সদস্যরা গ্রেফতার করে। যেখানে তিনি (খান) তার বিরুদ্ধে নথিভুক্ত একাধিক এফআইআরের বিষয়ে জামিন চাইতে গিয়েছিলেন। আল-কাদির ট্রাস্ট মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

 

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।